ট্রুকলার কি এবং এটি কিভাবে কাজ করে?

0
78

Table of Contents

ট্রুকলার কি – What is Truecaller in Bengali

ট্রুকলার কি

ট্রুকলার একটি স্মার্টফোন অ্যাপ্লিকেশন যা আমাদের কলার আইডেন্টিফিকেশন, স্প্যাম কল ব্লকিং, ফ্ল্যাশ মেসেজিং, কল রেকর্ডিং এবং চ্যাট, ভিডিও কল এবং ভয়েস কলিং ইন্টারনেটের মাধ্যমে করতে দেয়। এর সাথে সাথে ট্রুকলার অ্যাপেও ব্যাংকিং পরিষেবা পাওয়া যায়।

যাতে আমরা আমাদের ব্যাংক অ্যাকাউন্টের সাথে সংযোগের মাধ্যমে ইউপিআইয়ের মাধ্যমে এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করতে পারি এবং আপনি আপনার ব্যাংক অ্যাকাউন্টের ব্যালেন্সও পরীক্ষা করতে পারেন। এর পাশাপাশি আপনি 10,000 থেকে 5 লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিতে পারেন।

ট্রুকলার গুগল প্লে স্টোরে ৪.৪ রেটিং পেয়েছে। এবং এই অ্যাপ্লিকেশনটি অ্যাপল অ্যাপ স্টোরটিতে 4.5 রেটিং পেয়েছে। গুগল প্লে স্টোর থেকে ট্রুকলার অ্যাপ 500 মিলিয়নেরও বেশি বার ডাউনলোড হয়েছে। ট্রুইকলারের 200 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

ট্রুকলারের মতে, প্রায় 10 বিলিয়ন স্প্যাম কলগুলি ট্রুকলার অ্যাপে সনাক্ত এবং অবরুদ্ধ করা হয়েছে।

ট্রুকলার কিভাবে কাজ করে?

বন্ধুরা, প্রত্যেকে আজকের সময়ে ট্রুকলার অ্যাপ ব্যবহার করে। আপনি নিশ্চয়ই ভাবছেন যে আমরা যখন ট্রুকলারটিতে একটি নম্বর লিখি, তখন এর নামটি কীভাবে জানা যায়? সর্বোপরি ট্রুকলার কীভাবে একটি পরিচিতি নম্বর থেকে নামটি সন্ধান করতে পারেন? তাহলে আসুন জেনে নেওয়া যাক।

আমরা 3 টি পদ্ধতিতে ট্রুকলারটিতে লগইন করতে পারি। গুগল, ফেসবুক এবং ইমেল থেকে। ট্রুকলার -এ, আমরা আমাদের নাম, মোবাইল নম্বর এর মতো সমস্ত বিবরণ যুক্ত করি এজন্য আমাদের সমস্ত বিবরণ ট্রুইকলারের সার্ভারে সংরক্ষিত হয়।

অবশ্যই পড়ুন : ইউটিউব কি?

এবং যখন আমরা গুগল বা ফেসবুকের সাথে লগইন করি, তারপরে এর তথ্য ট্রুকলার -এও সংরক্ষিত হয়। এবং আমাদের ফোনের পরিচিতিগুলি ট্রুকলার অ্যাপেও সংরক্ষণ করা হয়। সুতরাং এইভাবে ট্রুকলার আমাদের বিশদ সংরক্ষণ করে।

এবং আমরা যখন ট্রুকলার -এ অনুসন্ধান করি তখন আমাদের ফোনে সেভ হয় না। সুতরাং যে নামটি ট্রুকলার অ্যাপে নিবন্ধিত হবে, সেই নামটি আমাদের ট্রুকলার দেখায়। সুতরাং এইভাবে ট্রুকলার কাজ করে।

ট্রুকলার অ্যাপে কীভাবে অ্যাকাউন্ট তৈরি করব?

পদক্ষেপ # 1: আপনার ফোনে “ট্রুকলার” খুলুন।

পদক্ষেপ # 2: এখন “শুরু করুন” এ ক্লিক করুন।

পদক্ষেপ # 3: “চালিয়ে যান” এ ক্লিক করার পরে এবং সমস্ত “অনুমতিগুলি মঞ্জুর করুন” এ ক্লিক করুন।

পদক্ষেপ # 4: এখন “সম্মতি এবং অবিরত করুন” এ ক্লিক করুন।

পদক্ষেপ # 5: এখন “লগইন ইন্টারফেস” আপনার সামনে খুলবে। যার মধ্যে আপনি “গুগল”, “ফেসবুক” এবং “টাইপের নাম ম্যানুয়ালি” তিনটি বিকল্প পাবেন।

পদক্ষেপ # 6: আপনি চাইলে আপনি “গুগল এবং ফেসবুক” দিয়ে লগইন করতে পারেন। আপনি যদি এইগুলির মধ্যে একটিতে লগইন করেন, তবে এতে থাকা আপনার বিশদটি স্বয়ংক্রিয়ভাবে পূর্ণ হবে।

পদক্ষেপ # 7: আপনি যদি গুগল এবং ফেসবুকের সাথে লগইন করতে না চান তবে ম্যানুয়ালি আপনার বিশদটি পূরণ করতে পারেন। এর জন্য আপনাকে “টাইপের নাম ম্যানুয়ালি” দিয়ে বিকল্পগুলি নির্বাচন করতে হবে।

পদক্ষেপ # 8: আজ আমরা “ফেসবুক” দিয়ে লগইন করব। ফেসবুকে লগইন করতে ফেসবুক অপশনে ক্লিক করুন।

এখন আপনি দেখতে পাচ্ছেন যে আপনার ট্রুইকলার অ্যাকাউন্ট তৈরি করা হয়েছে।

কীভাবে ট্রুকলার ব্যবহার করবেন?

আপনার ট্রুইকলার অ্যাকাউন্ট তৈরি করুন

আপনি আপনার গুগল অ্যাকাউন্ট, ফেসবুক এবং ইমেলের মাধ্যমে ট্রুইকলারটিতে লগইন করতে পারেন।

আপনার বিবরণ পূরণ করুন

অ্যাকাউন্টটি তৈরি হওয়ার পরে, আপনার জন্মের তারিখ, লিঙ্গ, ঠিকানা ইত্যাদির মতো সমস্ত বিবরণ প্রবেশ করে ট্রুইকলারের উপর আপনার সমস্ত বিবরণ সংরক্ষণ করতে হবে

মূল স্থান

আপনি যখন ট্রুইকলার অ্যাপটি খুলবেন, প্রথমে আপনি হোম পৃষ্ঠায় আসবেন। হোম ট্যাবে আপনাকে ব্যক্তিগত, গুরুত্বপূর্ণ, অন্য এবং স্প্যাম এই ট্যাবগুলি দেওয়া হয়েছে। ব্যক্তিগত ট্যাবে আপনার বন্ধুদের আগত কল এবং আউটগোয়িং কল এবং এসএমএস দৃশ্যমান।

গুরুত্বপূর্ণ ট্যাবে গুরুত্বপূর্ণ ট্রান্সেকশন বিশদ যেমন যেমন কেউ যদি আপনার অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করে তবে তা গুরুত্বপূর্ণ ট্যাবে উপস্থিত হবে। এইভাবে, লেনদেন, বিল, টিকিট ইত্যাদির প্রশান্তি দৃশ্যমান।

আপনি যদি অন্য ট্যাবে সংস্থার এসএমএস বা কোনও ওটিপি এসএমএস পান তবে আপনি অন্যদের ট্যাব মাই দেখতে পাবেন। ট্রুইকলার আপনার ফোনে আসা সমস্ত এসএমএসের মধ্যে থেকে সমস্ত স্প্যাম এসএমএস সনাক্ত করে, সেগুলিতে সমস্ত এসএমএস স্প্যামযুক্ত ট্যাবে দেখা যায়

অনুসন্ধান করুন

হোম ট্যাবে আপনি শীর্ষে একটি অনুসন্ধান বার দেখতে পাবেন যেখানে আপনি যে কোনও ব্যক্তির নাম বা নম্বর লিখে কোনও ব্যবহারকারীর সন্ধান করতে পারবেন। যদি আপনি কোনও নম্বর অনুসন্ধান করেন তবে আপনি এর নামটি দেখতে পাবেন।

যদি আপনি এমন কোনও ব্যবহারকারীর নাম অনুসন্ধান করেন যার নম্বরটি আপনার সাথে সংরক্ষিত হয় তবে তার প্রোফাইলটি আপনার কাছে দৃশ্যমান হবে তবে তার নম্বরটি গোপন থাকবে। আপনার যদি ট্রুইকলার প্রিমিয়াম থাকে তবে আপনি সেই ব্যবহারকারীর সাথে যোগাযোগের বিশদের জন্য অনুরোধ পাঠাতে পারেন।

ডায়াল প্যাড এবং পরিচিতিগুলি

ট্রুইকলার-এ আপনাকে কাউকে কল করতে ডায়াল প্যাড এবং আপনার সমস্ত সংরক্ষিত পরিচিতি দেখার জন্য পরিচিতিগুলি দেওয়া হয়েছে।

ব্লক স্প্যাম কল এবং এসএমএস

ট্রুইকলারে একটি ব্লকিং বৈশিষ্ট্য দেওয়া হয়েছে। যার মধ্যে আপনি যে কোনও ধরণের লুকানো নম্বর, বিদেশের দেশ নম্বর এবং স্প্যাম কল এবং এসএমএস ব্লক করতে পারেন। এর সাথে সাথে, আপনি যদি কেবল আপনার ফোনে সেভ করা সেই নম্বরগুলি চান তবে কেবল সেই কলগুলি আসে, তবে আপনি এটিতে এটি করতেও পারেন।

এর সাথে সাথে, আপনি যদি ট্রুইকলার প্রিমিয়াম নেন তবে আপনি আরও ব্লক করার বিকল্প পাবেন। আপনি টেলিমার্কেটকারীদের থেকে কলগুলি ব্লক করতে সক্ষম হবেন। এবং ট্রুইকলার আপডেট হওয়া স্প্যাম তালিকা অনুসারে, আপনার ফোনে স্বয়ংক্রিয় স্প্যাম কলগুলি অবরুদ্ধ করা হবে।

ট্রুইকলার মানি সুবিধাটি ব্যবহার করুন

ট্রুইকলার-এ আপনি আপনার ব্যাঙ্কটি লিঙ্ক করতে পারেন এবং ইউপিআইয়ের সহায়তায় যে কোনও বন্ধুর কাছে অর্থ প্রেরণ করতে পারেন। এর পাশাপাশি, আপনি মোবাইল, ডিটিএইচ, ডেটাকার্ডের মতো প্রিপেইড এবং পোস্টপেইড রিচার্জ করতে পারেন।

এর সাথে সাথে আপনি বিদ্যুৎ, গ্যাস, জল, ল্যান্ডলাইন, ব্রডব্যান্ড এবং কেবল টিভির বিল পরিশোধও করতে পারেন।

এক বন্ধুকে আমন্ত্রন

আপনার বন্ধুরা যারা ট্রুইকলার অ্যাপ্লিকেশন ব্যবহার করেন না, আপনি আমন্ত্রিত বন্ধুদের বিকল্পে গিয়ে লিঙ্কটি ভাগ করতে পারেন। এবং যে কেউ আপনার লিঙ্কটি খুলবে এবং ট্রুইকলার অ্যাপ্লিকেশন ইনস্টল করে এবং তারপরে এটি ব্যবহার করে, তারপরে আপনি 1 সপ্তাহের জন্য ট্রুইকলার প্রিমিয়াম পাবেন। যার মধ্যে আপনি অনেক সুবিধা পান।

ট্রুকলার অ্যাপের বৈশিষ্ট্য

#1: Caller Id

ট্রুইকলার অ্যাপের এই বৈশিষ্ট্যটি এটিকে বিশেষ করে তুলেছে। যখনই কেউ আপনাকে কল করবে, কলার আইডিটি আপনার সামনে উপস্থিত হবে, যাতে কলারের নাম উপস্থিত হয়। এই বৈশিষ্ট্যটি অজানা সংখ্যাগুলি সনাক্ত করতে খুব গুরুত্বপূর্ণ।

#2: Search Bar

এই বিকল্পে, যে কোনও নম্বর অনুসন্ধান করে, আপনি খুঁজে পেতে পারেন যে নামটি ট্রুয়াকলারের উপর সেই নামটি সংরক্ষণ করা হয়েছে। অর্থাৎ, আমরা সংখ্যাটি সন্ধান করে এর নামটি জানতে পারি।

#3: Spam Blocking

এটি ট্রুইকলার অ্যাপের একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। এই বৈশিষ্ট্যটি চালু করে আমরা আমাদের ফোনে আসা সমস্ত স্প্যাম কল এবং এসএমএসগুলিকে ব্লক করতে পারি।

#4: Chat / SMS

ট্রুইকলার অ্যাপে আমরা চ্যাট এবং এসএমএসের বিকল্পগুলিও পাই।

#6: Calling এবং Video Calling

এই অ্যাপ্লিকেশনটিতে আমরা আমাদের বন্ধুদের সাথে কল এবং ভিডিও কলিংয়ের মাধ্যমে একে অপরের সাথে সংযোগ স্থাপন করতে এবং কথা বলতে পারি।

#7: Smart Dialer

যদি আপনি একটি নম্বর ডায়াল করে কল করতে চান, তবে আমরা তার জন্য ট্রুইকলারের মধ্যে স্মার্ট ডলারও পাই।

#8: Contacts

আপনি আপনার ফোনে যে সমস্ত নম্বর সংরক্ষণ করেছেন, আপনি সেই সমস্ত নম্বর যোগাযোগের বিকল্পে পাবেন এবং সেখান থেকে আপনি কল করতে পারবেন।

#9: QR Scanner

ট্রুইকলার কিউআর স্ক্যানারের সাহায্যে আপনি যে কোনও ইউপিআই কোড স্ক্যান করে পেমেন্ট করতে পারবেন।

#10: Notifications

এই বিকল্পে, আপনি ট্রুইকলার অ্যাপ্লিকেশন সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যের বিজ্ঞপ্তি দেখতে পাবেন।

#11: Auto Seach

অটো অনুসন্ধানের সেটিংসে, আপনি এই দুটি বিকল্প কপি করা নম্বর এবং বার্তা অ্যাপ্লিকেশন দেখতে পাবেন। আপনি যদি অনুলিপি সংখ্যাগুলি দিয়ে বিকল্পটি সক্ষম করে থাকেন, তবে আপনি যখনই কোনও নম্বর অনুলিপি করবেন তখন আপনার সামনে একটি বিজ্ঞপ্তি খোলে যেখানে আপনি অনুলিপি করা নম্বরটির নাম দেখতে পাবেন।

এছাড়াও, আপনি যদি মেসেজিং অ্যাপসের সাহায্যে বিকল্পটি সক্ষম করেন, তবে যখনই কেউ আপনাকে হোয়াটসঅ্যাপ, লাইন, ভাইবার এবং টেলিগ্রামে বার্তা দেয়, আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন যাতে আপনি বার্তাটির নাম দেখেন।

#12: Flash Messaging

ফ্ল্যাশ বার্তা একটি দ্রুত যোগাযোগের সরঞ্জাম। আপনি যদি ট্রুইকলার ব্যবহারকারীর প্রোফাইল খুলেন তবে আপনি একটি ফ্ল্যাশ বিকল্প দেখতে পাবেন যাতে আপনি বার্তা প্রেরণ করতে পারেন। এই ফ্ল্যাশ বার্তায়, আপনি টাইপ করে কিছু টাইপ করতে পারেন, পাশাপাশি আপনার অবস্থান এবং ফটোও দ্রুত পাঠানো যেতে পারে।

ফ্ল্যাশ বার্তা আপনার যা কিছু প্রেরণ করুন না কেন এটি 60 সেকেন্ডের জন্য সামনের ব্যবহারকারীর ট্রুইকলারের সম্পূর্ণ স্ক্রিন বিজ্ঞপ্তিতে উপস্থিত হয়। এবং 60 সেকেন্ড পরে এটি উপরের বিজ্ঞপ্তি হিসাবে প্রদর্শিত হবে।

#13: Call Reason

এই বিকল্পে, আপনি যখন কারও কাছে কল করেন, আপনি বলতে পারেন যে কল করার কারণ কী।

#14: Banking

ট্রুইকলার-এ, আপনি আপনার ব্যাংক অ্যাকাউন্টে লিঙ্ক করতে পারেন এবং ইউপিআইয়ের মাধ্যমে যে কাউকে অর্থ পাঠাতে পারেন। এর সাথে আপনি এতে কোনও ধরণের রিচার্জ এবং বুকিংও করতে পারেন।

#15: Loan

ট্রুইকলার অ্যাপে আপনি 10 হাজার থেকে 5 লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন।

#16: Discover New Friends

এই বৈশিষ্ট্যের সাহায্যে, আমরা আমাদের নম্বর না দেখিয়ে বিশ্বজুড়ে ট্রুইকলার ব্যবহারকারীদের সাথে চ্যাট করতে পারি।

Truecaller Premium VS Truecaller Premium Gold এই দুটির মধ্যে পার্থক্য কী?

আপনি ট্রুইকলার অ্যাপে দুটি প্রিমিয়াম পরিকল্পনা দেখতে পাবেন। প্রথমটি ট্রুইকলার প্রিমিয়াম এবং দ্বিতীয়টি ট্রুইকলার প্রিমিয়াম গোল্ড। আপনি নিশ্চয়ই ভাবছেন যে এই দুটি পরিকল্পনার মধ্যে পার্থক্য কী? তাহলে আসুন জেনে নেওয়া যাক ট্রুইকলার প্রিমিয়াম কী? এবং ট্রুইকলার প্রিমিয়াম গোল্ড কী? এবং একসাথে আমরা জানি যে এই দুটিতে আমাদের কী বৈশিষ্ট্য দেওয়া হয়।

ট্রুইকলার প্রিমিয়াম কি?

ট্রুইকলার প্রিমিয়াম ট্রুইকলার অ্যাপের একটি প্রদত্ত সাবস্ক্রিপশন প্ল্যান। এই পরিকল্পনাটি মাসিক এবং বার্ষিক উভয় ক্ষেত্রেই উপলভ্য, যা আপনি অর্থ প্রদান করে কিনতে পারেন। এই পরিকল্পনাটি কেনার পরে, ট্রুইকলার প্রিমিয়ামের বৈশিষ্ট্যগুলি আনলক হয়ে যায়।

ট্রুইকলার প্রিমিয়ামে, আপনি কল রেকর্ডিং, আমার প্রোফাইল কে দেখেছে, ছদ্মবেশী মোড, শক্তিশালী ব্লকিং, অনুরোধ যোগাযোগের বিশদ, আবিষ্কার এবং প্রিমিয়াম ব্যাজের জন্য আরও উত্সাহিত করার মতো বৈশিষ্ট্য পেয়েছেন।

ট্রুইকলার প্রিমিয়াম গোল্ড কি?

ট্রুইকলার প্রিমিয়াম গোল্ড একটি প্রদত্ত সাবস্ক্রিপশন পরিকল্পনা। এবং এটি একটি বার্ষিক পরিকল্পনা। অর্থাত্, এই পরিকল্পনাটি এক বছরের জন্য আসে, যা আপনি অর্থ প্রদান করে কিনতে পারেন। ট্রুইকলার প্রিমিয়াম গোল্ডটিতে কেবল ট্রুইকলার প্রিমিয়ামের বৈশিষ্ট্যই নেই, তবে এতে আরও ভাল বৈশিষ্ট্য দেওয়া হয়েছে, তাই এই পরিকল্পনাটি কিছুটা ব্যয়বহুল।

ট্রুইকলার প্রিমিয়াম সোনায়, আমাদের ট্রুইকলার প্রিমিয়ামের পাশাপাশি প্রিমিয়াম গোল্ড কলার আইডি এবং উচ্চ অগ্রাধিকার সহায়তা, এই দুটি অতিরিক্ত বৈশিষ্ট্য দেওয়া হয়।

Truecaller Premium Gold Member Features in Bengali

#1: Gold Caller Id

যখনই আমরা কাউকে ফোন করি বা কেউ আমাদের কল করে, তারপরে স্ক্রিনে আমরা ট্রুইকলার অ্যাপের কলার আইডি দেখতে পাই যাতে এতে ব্যক্তির নাম এবং কিছু বিশদ থাকে।

তবে আপনার যদি ট্রুইকলার প্রিমিয়াম সোনার সাবস্ক্রিপশন থাকে, তবে যখনই কেউ আপনাকে ফোন করে বা আপনি কাউকে ফোন করেন, তারপরে যদি ফ্রন্ট ফোনে ট্রুইকলার অ্যাপ্লিকেশন ইনস্টল করা থাকে তবে এটিতে আপনার সোনার কলার আইডি দেখতে পাওয়া যায় যা দেখতে অন্যরকম এবং আকর্ষণীয় লাগে।

#2: Powerful Spam Protection

স্প্যাম ব্লকিং বৈশিষ্ট্যটি ট্রুইকলার অ্যাপটির একটি খুব জনপ্রিয় এবং দরকারী বৈশিষ্ট্য। যার সাহায্যে আমরা আমাদের ফোনে স্প্যাম কল এবং বার্তাগুলি ব্লক করতে পারি।

স্প্যাম ব্লকিং বৈশিষ্ট্যটি ট্রুয়াকলারের বিনামূল্যে ব্যবহারকারীদের জন্য উপলভ্য তবে আপনি যদি ট্রুইকলার প্রিমিয়ামের সদস্যতা নেন তবে আপনি আরও উন্নত অর্থাত্ পাওয়ারফুল স্প্যাম সুরক্ষা পাবেন যা বিনামূল্যে ব্যবহারকারীদের জন্য উপলভ্য নয়।

#3: Who Viewed My Profile

ট্রুইকলার অ্যাপ্লিকেশনটিতে, কোনও ব্যবহারকারী যদি আপনার প্রোফাইল দেখতে যান, তবে আপনি আমার প্রোফাইল কে দেখেছেন তার বিকল্পগুলিতে এটির বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন। তবে আপনি যদি না জানেন কোন ব্যবহারকারীরা আপনার প্রোফাইলটি দেখেছেন তবে তার জন্য আপনাকে ট্রুইকলার প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যান কিনতে হবে।

#4: View Profiles Privately

এই বৈশিষ্ট্যটিকে ছদ্মবেশী মোডও বলা যেতে পারে। এবং আপনি ট্রুইকলারের প্রিমিয়াম পরিকল্পনায় এই বৈশিষ্ট্যটি পান। এই বৈশিষ্ট্যের সাহায্যে, আপনি কোনও ট্রুইকলার ব্যবহারকারীর প্রোফাইল ব্যক্তিগতভাবে দেখতে পারেন। এটি হ’ল, আপনি যখন এই বৈশিষ্ট্যটি চালু করবেন, তারপরে আপনি যে কোনও ব্যবহারকারীর প্রোফাইলটি দেখতে পাবেন, তারপরে আপনার প্রোফাইলটি দেখার জন্য তার কোনও বিজ্ঞপ্তি থাকবে না। তিনি জানেন না যে আপনি তাঁর প্রোফাইল পরিদর্শন করেছেন।

#5: Call Recording

আপনি এই বৈশিষ্ট্যটি ট্রুইকলার প্রিমিয়াম সাবস্ক্রিপশনে পাবেন। যার সাহায্যে আপনি আপনার ফোনে উচ্চ মানের অডিও সহ ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে কোনও কল রেকর্ড করতে পারেন।

#6: More Boosts for Discover

ট্রুইকলার অ্যাপে আপনি একটি নতুন ডিস্কভার নতুন বন্ধু বৈশিষ্ট্য পেয়েছেন, যাতে আপনি আপনার নম্বর না দেখিয়ে বিশ্বজুড়ে ট্রুইকলার ব্যবহারকারীদের সাথে চ্যাট করতে পারেন। এবং আপনি যদি ট্রুইকলার প্রিমিয়াম কিনেন তবে আপনার প্রোফাইলকে বাড়ানোর জন্য আপনাকে কিছু বুস্ট দেওয়া হবে। যার সাহায্যে আরও ব্যবহারকারী আপনার প্রোফাইল দেখতে পাবেন।

#7: Contact Requests

আপনি যখন ট্রুইকলার এ একটি নাম অনুসন্ধান করেন এবং তার প্রোফাইলটি দেখেন, আপনি এটিতে এর নম্বরটি দেখতে পাবেন না কারণ এটি একটি ব্যক্তিগত জিনিস যে ট্রুইকলার তার ব্যবহারকারীর অনুমতি ব্যতীত কাউকে দেখতে পায় না।

তবে আপনার যদি ট্রুইকলার প্রিমিয়াম পরিকল্পনা থাকে তবে আপনাকে এতে কিছু যোগাযোগের অনুরোধ দেওয়া হবে। যা ব্যবহার করে আপনি কোনও ব্যবহারকারীকে তার নম্বর জিজ্ঞাসা করার জন্য এবং আরও কিছু বিশদ জানতে চাওয়ার অনুরোধ পাঠাতে পারেন।

#8: No Ads

Truecaller অ্যাপ্লিকেশনটির বিনামূল্যে সংস্করণে, আপনি কয়েকটি বিজ্ঞাপন দেখতে পাবেন। তবে আপনি যদি ট্রুইকলার প্রিমিয়াম পরিকল্পনাটি কিনে থাকেন তবে ট্রুইকলার অ্যাপে কোনও ধরণের বিজ্ঞাপন দেখতে পাবেন না।

#9: Premium Badge এবং Gold Badge

আমাদের ফোনে ট্রুইকলার অ্যাপ্লিকেশন ইনস্টল করা আছে, সুতরাং যখন কেউ আমাদের কল করে বা আমরা কাউকে কল করি, তখন আমরা কলার আইডি শো পাই। যার মধ্যে কলারের নাম, ফটো ইত্যাদির বিবরণ রয়েছে। তবে আপনার যদি ট্রুইকলার প্রিমিয়াম থাকে তবে আমরা আপনার প্রোফাইল ছবির উপরে প্রিমিয়াম ব্যাজটি দেখতে পাচ্ছি। এবং যদি আপনার ট্রুইকলার সোনার পরিকল্পনা থাকে তবে আপনি এটিতে সোনার ব্যাজটিও দেখতে পাবেন।

#10: High Priority Support

ট্রুইকলার অ্যাপে আমাদের যদি কোনও সমস্যা হয় তবে ট্রুইকলারের সহায়তা সিস্টেমের মাধ্যমে আমরা আমাদের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারি। এবং যদি আপনার ট্রুইকলার প্রিমিয়াম সোনার সাবস্ক্রিপশন প্ল্যান থাকে তবে ট্রুইকলার আপনাকে উচ্চ অগ্রাধিকার সহায়তা দেয়। এর অর্থ হ’ল আপনি যে প্রশ্নগুলি জিজ্ঞাসা করছেন এবং আপনার সমস্যাগুলি প্রথমে সমাধান হবে।

Jio ফোনে ট্রুইকলার কীভাবে ব্যবহার করবেন?

বন্ধুরা, আপনার যদি একটি সাধারণ জিও ফোন থাকে এবং আপনি এটিতে ট্রুইকলার ব্যবহার করতে চান তবে আপনি এটি করতে পারেন। তবে জ্রু ফোনের জন্য ট্রুইকলার অ্যাপ্লিকেশন উপলব্ধ নেই তাই আপনি এতে ট্রুইকলার অ্যাপ্লিকেশন ইনস্টল করতে পারবেন না। ট্রুইকলার অফিশিয়াল ওয়েবসাইট ঘুরে আপনি ট্রুইকলার ব্যবহার করতে পারেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক, জিও ফোনে ট্রুয়্যাকালার কীভাবে চালানো যায়।

  1. সবার আগে আপনার Jio ফোনে “ব্রাউজার” খুলুন।
  2. গুগলে “ট্রুয়্যাকালার” টাইপ করে এই অনুসন্ধানের পরে।
  3. এখন ট্রুয়্যাকালারের অফিসিয়াল ওয়েবসাইটে ক্লিক করুন “Truecaller.com”।
  4. এখন ট্রুইকলারের অফিসিয়াল ওয়েবসাইটটি আপনার সামনে উন্মুক্ত হবে এবং আপনি
  5. যে কোনও নম্বর অনুসন্ধান করে বিশদটি জানতে পারবেন।

সুতরাং এইভাবে আপনি আপনার Jio ফোনে ট্রুইকলার ব্যবহার করতে পারেন।

Truecaller এ প্রোফাইল কীভাবে যাচাই করব?

ট্রুইকলার অ্যাপে আপনি দেখতে পাবেন যে অনেক ব্যবহারকারীর নামের পাশে একটি নীল রঙের টিক চিহ্ন রয়েছে, যাকে ট্রুইকলারের “ভেরিফিকেশন ব্যাজ” বলা হয়। এর অর্থ এই যে ব্যবহারকারীরা ট্রুইকলার দ্বারা যাচাই করা হয়েছে।

ট্রুইকলারের মতে, আপনি একটি নিশ্চিত ভেরিফিকেশন ব্যাজ পাবেন, এটির নিশ্চয়তা নেই এবং এতে কিছুটা সময়ও লাগে। তবে আপনি যদি আপনার প্রোফাইলের বিশদটি ট্রুয়াকলারের উপর সঠিকভাবে প্রবেশ করেন তবে আপনি যাচাইয়ের ব্যাজটি পেতে পারেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক যাচাইকরণ ব্যাজের জন্য আপনার কী কী জিনিস মনে রাখা উচিত।

  1. “ফেসবুক” বা “গুগল” দিয়ে আপনার ট্রুইকলার অ্যাকাউন্টে লগইন করুন।
  2. ট্রুইকলার, “প্রোফাইল সম্পাদনা করুন” এ যান এবং এতে আপনার জিজ্ঞাসিত সমস্ত বিবরণ পূরণ করুন।
  3. আপনি যে কোনও ফেসবুক বা গুগলে লগইন করেছেন তার সাথে আপনার ট্রয়কলার অ্যাকাউন্টটির নাম মিলবে।
  4. আপনার নিজের প্রোফাইল ছবি ট্রুইকলারের উপর রাখুন।

ট্রুয়াকলারের মধ্যে কীভাবে অজানা নম্বরগুলি সনাক্ত করব?

  1. সবার আগে, আপনার ফোনে “ট্রুইকলার অ্যাপ” খুলুন।
  2. এর পরে আপনি উপরে একটি “অনুসন্ধান” বিকল্প দেখতে পাবেন, এটিতে ক্লিক করুন।
  3. এখন আপনি যে অজানা নাম্বারটিতে নম্বরটি টাইপ করে তথ্য পেতে চান তা সন্ধান করুন।
  4. এখন সেই নম্বরটির নামটি আপনার সামনে উপস্থিত হবে।

সুতরাং এইভাবে আপনি ট্রুইকলার মধ্যে অজানা নম্বর সনাক্ত করতে পারেন।

ট্রুইকলার ডেটাবেস থেকে ফোন নম্বর কীভাবে সরাব?

আপনি যদি চান না যে আপনার নম্বরটি ট্রুইকলারের অনুসন্ধানে প্রদর্শিত হয়, তবে আপনি ট্রুয়্যাকালারের ডাটাবেস থেকে আপনার নম্বরটি সরাতে পারেন।

দ্রষ্টব্য: আপনি যদি ট্রুইকলার ব্যবহারকারী হন এবং আপনার নম্বর ট্রুইকলারটিতে যাচাই করা হয় তবে প্রথমে আপনাকে আপনার ট্রুইকলার অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় করতে হবে।

ইন্টারনেট ছাড়া কি ট্রুইকলার ব্যবহার করতে পারব?

একবার ট্রুইক্যাল্লারে একটি কল সনাক্ত করা যায়, তারপরে যখন আপনার ইন্টারনেট বন্ধ থাকে, তারপরে যদি কলটি একই নম্বর থেকে ফিরে আসে, তবে ট্রুইক্ললার ইন্টারনেট সংযোগ ছাড়াই নম্বরটি সনাক্ত করে।

আপনি যদি আপনার ফোনের যে কোনও জায়গায় কোনও নম্বর অনুলিপি করেন, ট্রুইকলার এটি সনাক্ত করে এবং সেখান থেকে আপনি সেই নম্বরটিতে কল বা এসএমএস করতে পারেন।

ট্রুইকলার একবার ইন্টারনেটের সাহায্যে একটি সংখ্যা সনাক্ত করে, তারপরে ট্রুয়্যাকালারের সেই নম্বরটি স্বীকৃতি দেওয়ার জন্য ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই

Truecaller ব্যবহার কি নিরাপদ?

ট্রুইকলারের মতে, তারা সমস্ত ভারতীয় ব্যবহারকারীর ডেটা সংরক্ষণ করে। ফোনবুকগুলি আপলোড করে না বা তাদের ডেটা বিক্রি করে না। ট্রুইকলারের বেশিরভাগ কর্মচারী ভারত থেকে। এবং ট্রুইকলার অ্যাপ প্রথম যে কোনও ধরণের অ্যাক্সেসের জন্য ব্যবহারকারীর অনুমতি নেয়। অনুমতি দেওয়ার পরে কেবল কিছু চালু করা হয়, অন্যথায় এটি ডিফল্টরূপে বন্ধ থাকে।

এগুলি ছাড়াও ট্রুইকলার অ্যাপ্লিকেশন গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরটিতে উপলভ্য। এবং যেমনটি আমরা সবাই জানি যে গুগল এবং অ্যাপল তাদের সিস্টেমে এমন কোনও কিছু রাখে না যা তাদের ব্যবহারকারীর ডেটা ফাঁস করে দেয়।

তাই আপনি যদি আপনার ফোনে ট্রুইকলার অ্যাপ ব্যবহার করতে চান তবে গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে এটি ডাউনলোড করুন। আপনি ট্রুইকলার অফিশিয়াল ওয়েবসাইট থেকে ট্রুয়্যাকালার অ্যাপও ডাউনলোড করতে পারেন।

প্রায়শই অনেকে তৃতীয় পক্ষের ওয়েবসাইটগুলি থেকে ট্রুইক্যালার মোড অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করেন, যাতে তারা বিনামূল্যে ট্রুইকলার প্রিমিয়াম গোল্ড পান।

বন্ধুরা, আপনি অবশ্যই ট্রুইকলার অ্যাপ্লিকেশনটিতে দেখেছেন যে এখন আপনি নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টকে এটির সাথে সংযুক্ত করেও অর্থ স্থানান্তর করতে পারবেন। এটি হ’ল, এখন ট্রুইকলার কেবল একজন কলার সনাক্তকরণ অ্যাপ নয়, এটি পাশাপাশি একটি আর্থিক অ্যাপ্লিকেশন যাতে আপনার ব্যাংক অ্যাকাউন্টটি সংযুক্ত রয়েছে।

বন্ধুরা, আপনি কি গুগল পে, ফোন পে এবং পেটিএম এর মতো অ্যাপ্লিকেশনগুলি কোনও তৃতীয় পক্ষের ওয়েবসাইট থেকে ডাউনলোড করেন? না, না কারণ এটিতে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিশদ রয়েছে। সুতরাং এখন আপনি কী ভাবেন যে আপনি যদি কোথাও ট্রুইকলার মোড ডাউনলোড করেন, আপনার ব্যাংক অ্যাকাউন্টটি ট্রুইকলারের সাথে যুক্ত কী নিরাপদ? অবশ্যই না,

তাই বন্ধুরা, আপনি যদি নিরাপদে ট্রুইকলার অ্যাপটি ব্যবহার করতে চান তবে গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে বা ট্রুইকলারের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ট্রুইক্যালার অ্যাপটি ডাউনলোড করুন।

উপসংহার

বন্ধুরা, এই নিবন্ধে আমরা ট্রুকলার কি এবং এটি কিভাবে কাজ করে? সম্পর্কিত প্রায় সমস্ত বিষয় কভার করেছি। সুতরাং আপনি যদি আমাদের এই নিবন্ধটি পছন্দ করেন এবং এটি থেকে নতুন কিছু শিখেন, তবে আপনার নিবন্ধটি আপনার সোশ্যাল মিডিয়ায় ভাগ করুন যাতে এটি সম্পর্কে আরও বেশি লোক জানতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here