Realme কোন দেশের কোম্পানি এবং এর মালিক কে?

0
120

Realme কোন দেশের কোম্পানি এবং এর মালিক কে? : বন্ধুরা, আজকের সময়ে ভারতে রিয়েলম সংস্থার স্মার্টফোন ব্যবহারকারীরা 2+ কোটি এরও বেশি এবং সারা বিশ্ব জুড়ে 35+ কোটিরও বেশি ব্যবহারকারীকে খুব অল্প সময়ের মধ্যেই রিয়েলমি ব্র্যান্ড যুক্ত করেছে।

রিয়েলম সংস্থা কম দামে তার স্মার্টফোনে সেরা বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে, যার কারণে লোকেরা রিয়েলমের স্মার্টফোনগুলিকে প্রচুর পছন্দ করেছে তবে বন্ধুরা, আপনি কি জানেন যে Realme কোন দেশের কোম্পানি? যদি আপনি না জানেন, তবে এই নিবন্ধটি পড়তে থাকুন, এই নিবন্ধে, আমরা কীভাবে রিয়েলমি সংস্থা শুরু করেছিল? এটাও বলা হয়েছে।

Realme কোন দেশের কোম্পানি?

Realme কোন দেশের কোম্পানি

Realme একটি চীনা স্মার্টফোন উত্পাদনকারী সংস্থা এবং এর সদর দফতর চীনের শেঞ্জেনে অবস্থিত। রিয়েলমে সংস্থাটি 4 মে 2018 এ স্কাই লি প্রতিষ্ঠা করেছিলেন, যিনি এর আগে ওপ্পোর সহ-সভাপতি ছিলেন। রিয়েলমের মূল সংস্থা অর্থাৎ প্যারেন্ট সংস্থা হ’ল ওপ্পো এবং বিবিকে ইলেকট্রনিক্স।

স্মার্টফোনগুলি ছাড়াও রিয়েলম সংস্থাটি ইয়ারফোন, পাওয়ারব্যাঙ্কস, স্মার্ট টি.ভি., ফোন কেস এবং ব্যাগও তৈরি করে।

Realme এর মালিক কে?

রিয়েলম সংস্থাটি ওপ্পো এবং বিবিকে ইলেকট্রনিক্সের আওতায় আসে। এই দুটি সংস্থাই রিয়েলমের মূল সংস্থা, সুতরাং রিয়েলমের মালিকানা রয়েছে ওপ্পো এবং বিবিকে ইলেকট্রনিক্সের।

অবশ্যই পড়ুন : মাদারবোর্ড কি এবং কীভাবে কাজ করে?

বন্ধুরা, আপনাকে ওপ্পো কোম্পানির সম্পর্কে অবশ্যই জানতে হবে যে এটি একটি স্মার্টফোন ব্র্যান্ড এবং বিবিকে ইলেক্ট্রনিক্স কর্পোরেশন একটি চীনা বহুজাতিক সংস্থা যা টি.ভি সেট, এমপি 3 প্লেয়ার, ডিজিটাল ক্যামেরা এবং স্মার্টফোনের মতো ইলেকট্রনিক্সে বিশেষজ্ঞ।

Realme এর ফাউন্ডার কে?

রিয়েলমের প্রতিষ্ঠাতা ও গ্লোবাল সিইও হলেন স্কাই লি। তিনি 4 মে, 2018 এ এই সংস্থাটি প্রতিষ্ঠা করেছিলেন।

স্কাই লি ওপ্পোর ভাইস প্রেসিডেন্ট ছিলেন এবং 30 জুলাই, 2018 এ স্কাই লি তার ভাইস প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করেছিলেন এবং রিয়েলমে একটি স্বাধীন ব্র্যান্ড করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

Realme এর সিইও কে?

রিয়েলমের গ্লোবাল সিইও হলেন স্কাই লি, রিয়েলমি ইন্ডিয়া এবং ইউরোপের সিইও হলেন মাধব শেঠ।

মাধব শেঠ একজন ভারতীয় উদ্যোক্তা এবং ব্যবসায়ী। এর সাথে তিনি রিয়েলমে গ্লোবালের বর্তমান ভাইস প্রেসিডেন্টও রয়েছেন।

Realme কীভাবে শুরু হয়েছিল?

রিয়েলমে ২০১০ সালে প্রথম “ওপ্পো রিয়েল” নামে চীনে হাজির হয়েছিল। এটি মে 4, 2018-তে স্পিনঅফ হিসাবে গঠিত না হওয়া পর্যন্ত এটি ওপ্পোর একটি উপ-ব্র্যান্ড ছিল (যা নিজেই বিবিকে ইলেকট্রনিক্সের একটি সহায়ক সংস্থা।) ওপ্পো এটি স্পষ্ট করে না যে এটি রিয়েলমে বিবিকে স্থানান্তর করেছে। অংশীদারিত্ব স্থানান্তরিত হয়েছিল।

মে 2018 সালে, রিয়েলমের প্রথম স্মার্টফোন রিয়েলমে 1 চালু হয়েছিল।

জুলাই 30, 2018 এ, ওপ্পোর ভাইস প্রেসিডেন্ট এবং ওপ্পোর বিদেশী বিভাগের প্রধান, স্কাই লি ওপ্পো থেকে তার সরকারী পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন এবং ওয়েইবোতে রিয়েলমকে একটি স্বাধীন ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠার জন্য তার অভিপ্রায় ঘোষণা করেছিলেন।

কোম্পানির স্লোগান “DARE TO LEAP” সাথে, তিনি ঘোষণা করেছিলেন যে, ভবিষ্যতে রিয়েলম ব্র্যান্ডটি মোবাইল ফোনগুলি পারফরম্যান্স এবং আড়ম্বরপূর্ণ ডিজাইনের সাথে জোর দেওয়ার দিকে মনোনিবেশ করবে, যা যুবকদের সাশ্রয়ী মূল্যের “প্রযুক্তি” এবং “বিউটি” দিয়ে তুলবে। সুখি জীবন.

15 নভেম্বর, 2018 এ, রিয়েলমে তার নতুন লোগোটি চালু করেছে।

22 নভেম্বর, 2018 এ, রিয়েলমে ভারতের বাজারে # 1 উদীয়মান ব্র্যান্ড হয়ে ওঠে। ভারতে রিয়েলমি ডিভাইসগুলির বিক্রয় তার মূল সংস্থা ওপ্পোকে ছাড়িয়ে গেছে!

জিওমি, স্যামসুং এবং ভিভোর পরে 2019 সালের পর রিয়েলমে ভারতের চতুর্থ বৃহত্তম স্মার্টফোন ব্র্যান্ড। রিয়েলমে ভারতের প্রথম 64 এমপি স্মার্টফোন, ভারতের দ্রুততম চার্জিং স্মার্টফোন এবং ভারতের প্রথম 5 জি স্মার্টফোন সহ ভারতে অনেক রেকর্ড তৈরি করেছে।

আগস্ট 2019 এর মধ্যে, রিয়েলমে বিশ্বব্যাপী 1 মিলিয়ন ব্যবহারকারীর চিহ্ন অতিক্রম করেছে।

উপসংহার

বন্ধুরা, এই নিবন্ধে আমরা Realme কোন দেশের কোম্পানি এবং এর মালিক কে? সম্পর্কিত প্রায় সমস্ত বিষয় কভার করেছি। সুতরাং আপনি যদি আমাদের এই নিবন্ধটি পছন্দ করেন এবং এটি থেকে নতুন কিছু শিখেন, তবে আপনার নিবন্ধটি আপনার সোশ্যাল মিডিয়ায় ভাগ করুন যাতে এটি সম্পর্কে আরও বেশি লোক জানতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here